You are currently viewing ল্যাটিন আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা বিশ্বকাপের আগে দুটি করে প্রীতি ম্যাচ খেলবে!!

ল্যাটিন আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা বিশ্বকাপের আগে দুটি করে প্রীতি ম্যাচ খেলবে!!

ব্রাজিল ও আর্জেন্টিনা বিশ্বকাপ:  বিশ্বকাপ ফুটবল শুরু হতে আর মাত্র বাকি দুই মাসের মত। আসছে নবেম্বরে ২০ তারিখ থেকে শুরু হবে বৈশ্বিক ফুটবলের মহা লড়াই। বিশ্ব কাপের মূল লড়াইয়ে যাওয়ার আগে


দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে ল্যাটিন আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেনটিনা। বিশ্ব কাপের আগে নিজেদের জালিয়ে নিতে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ হুন্ডরাস ও জ্যামাইকা বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ল্যাটিন ফুটবলের অন্যতম পরাশক্তি আর্জেটিনা।

তবে অফিসিয়ালি এখনো কোন কিছু জানায়নি আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন এই প্রীতি ম্যাচের বিষয়ে। অন্য দিকে হুন্ডরাসের ফুটবল ফেডারেশন এর পক্ষ থেকে এই খেলার কথা আনুষ্ঠানিক ভাবে জানানো হয়েছে। হুন্ডরাসের সাথে প্রীতি ম্যাচটি হবে উত্তর আমেরিকার ফ্লোরিডা অঙ্গরাজ্যের মিয়ামির হার্ড মাঠে। এদিকে হুন্ডরাসের কোচ দিয়াগো মার্টিন ভাজকোয়েজ জানিয়েছেন যে,”ল্যাটিন পরাশক্তি আরজেন্টিনা এবারের আসরের অন্যতম ফেভারিট দল আর মেসি হচ্ছে এই সময়ে বিশ্বের অন্যতম সেরা ফুটবল খেলোয়ার তাই তাদের সাথে খেলা এবং মেসির সাথে খেলার সুযোগ আমরা হুন্ডরাস টিম উপভোগ করতে চাই।

ব্রাজিল ও আর্জেন্টিনা বিশ্বকাপ


এমএসসি ফুটবল নিউজের প্রতিবেদনের মাধ্যমে জানা যায় যে, আসছে ২৩ সেপ্টেম্বর হুন্ডরাস বিপক্ষে প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ল্যাটিন পরাশক্তি আর্জেন্টিনা এবং ঠিক তার চার দিন পর আরও একটি প্রীতি ম্যাচ খেলবে অপেক্ষকৃত দুর্বল প্রতিপক্ষ জ্যামাইকার বিপক্ষে।


আবার ল্যাটিন ফুটবলের আরেক সেনসেশন ব্রাজিলও আসছে বিশ্বকাপের আগে তারও দুটি প্রীতি ম্যাচ খেলবে। তারও বিশ্বকাপের আগে নিজেদের জালিয়ে নিতে ঘানা ও তিউনিসিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। যা আসছে ২৩ ও ২৭ সেপ্টেম্বর হবে তাদের প্রীতি ম্যাচ দুটি। তবে ব্রাজিলের ম্যাচ দুটির মাঠ এখনো ফাইনাল হয়নি। আশা করা হচ্ছে ম্যাচ দুটি ইউরোপ মহাদেশের কোনো মাঠে হবে।


এবারের বিশ্বকাপের বাছাই পর্বের লাতিন অঞ্চল থেকে গ্রুপ সেরা হয়ে মূল পর্ব নিশ্চিত করে ব্রাজিল। অন্যদিকে তাদের চিরপ্রতিদন্দী আর্জেন্টিনাও রানার্সআপ হয়ে কাতারের টিকেট নিশ্চিত করে।


এই বছরের ২০ নভেম্বর থেকে কাতারে শুরু এবারের ফুটবল বিশ্বকাপ। কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপে খেলবে ব্রাজিল এবং গ্রুপে তাদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, সার্বিয়া ও ক্যামেরুন। আর অপর দিকে ‘সি’ গ্রুপে খেলবে আরেক পরাশক্তি আর্জেন্টিনা। তাদের প্রতিদ্বন্দ্বী মেক্সিকো, পোল্যান্ড ও সৌদি আরব।

Leave a Reply